সর্বশেষ :
Thu, 21 Sep, 2017

 
২০ দলীয় জোটের বিক্ষোভ সমাবেশে তৈমূর আলম আমরা গনতন্ত্র রক্ষার জন্য কাজ করে যাচ্ছি
Saturday, 27 December 2014 21:57

altস্টাফ করেসপন্ডেন্ট এনগঞ্জ ২৪ ডটকম : বর্তমান সরকারের আসল রূপ জাতির কাছে উন্মোচিত হয়েছে, পতনের ঘন্টা বেজে গেছে। গাজীপুর খালেদা জিয়াকে জনসভা করতে না দেয়ার প্রতিবাদে ২০ দলীয় জোটের উদ্যোগে আয়োজিত জেলা বিএনপির কার্যালয়ে গতকাল শনিবার বিকেলে বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপির সভাপতি এডভোকেট তৈমূর আলম খন্দকার এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ‘আমরা একটি দায়িত্বহীন সরকারের অধীনে রয়েছি যার প্রমাণ জাতি প্রতি পদে পদে উপলবদ্ধি করতে পারছে। শাজাহানপুর রেলওয়ে কলোনীর অবুঝ শিশু জিহাদের র্মমান্তিক ঘটনাটি নিয়ে সরকারের স্বরাষ্টপ্রতিমন্ত্রী মিডিয়ার সামনে গত শুক্রবার রাতে বলেছেন, ঐ পাইপের ভিতরে কোন বাঁচ্চা পড়েনি, এটা গুজব ছড়ানো হচ্ছে। অথচ গতকাল শনিবার সেই অবুঝ শিশুটির মৃত দেহ পাইপ থেকে উদ্বার করা হয়েছে’। এর আগেও আরো এক মন্ত্রী রানা প্লাজার ট্র্যাজেডির ঘটনার পর বলেছিলেন, বিএনপি ও জামায়াত শিবিরের নেতা কর্মীরা ধাক্কা দিয়ে ভবনটি ভেঙ্গে ফেলেছে। এই অবৈধ সরকারের মন্ত্রীরা মিডিয়ার সামনে যে অবাস্তব বক্তব্য দিয়ে হাস্যকর পরিস্থিতির সৃষ্টি করছে, এর জন্য একবারও বর্তমান সরকার তাদের এই বক্তব্যের প্রতিবাদ করে দায়িত্ব শীলতার পরিচয় দেয়নি। যদি কোন বিদেশী সংস্থা এ ঘটনাটির বিষয় সম্পর্কে জানতে চায়, তাহলে নিজেদের দায় এড়াতে এই সরকার সব দোষ বিএনপি উপর চাপিয়ে দিবে।

তিনি আরো বলেন, দেশের এই চলমান পরিস্থিতির জন্য কারা দায়ী, আওয়ামীলীগ সংগঠনের ছাত্রলীগ। বর্তমান মিডিয়াগুলোতে সেই তাদের এই অপকর্ম গুলো প্রকাশিত হচ্ছে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, আমি আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে যাবো, দেখি আইন আমাকে কতটুকু সহযোগতিা করে। তাই আমিও পুলিশ ভাইদেরকে উদ্দেশ্য করে বলতে চাই আপনাদের প্রতি আমাদের বিশ্বাস ও আস্থা আছে আর সেই বিশ্বাসের প্রতি আপনারাও অটল থাকবেন। কারন আমরা গনতন্ত্র রক্ষার জন্য কাজ করে যাচ্ছি, আর আপনারা জনগনের জানমালের রক্ষক। আপনারাও আপনাদের প্রকৃত দায়িত্ব সঠিক ভাবে পালন করারর চেষ্টা করবেন। সকল কর্মকান্ডের মূল চালিকা শক্তি হছে জনগন, তাদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি। প্রশাসন তাদের সঠিক দায়িত্ব পালনের মাধ্যমে জনগনের অধিকার প্রতিষ্ঠায় সাহায্য করবেন।

জেলা বিএনপির সভাপতি ও ২০ দলীয় জোটের আহবায়ক তৈমূর আলম খন্দকারের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা জামায়াতে ইসলামির আমির মাওলানা মাইনুদ্দিন আহাম্মেদ, সাম্ম্যবাদী দল বাংলাদেশ পিপলস্ লীগ জেলার সভাপতি গোলাম মোস্তফা, সাম্ম্যবাদী দলের স্থায়ী কমিটির সদস্য হানিফুল কবির, জেলা বিএনপির সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক আনোয়ার হোসেন খান, শহর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কামাল, সাংগঠনিক সম্পাদক হাসান আহাম্মেদ, সিদ্বিরগঞ্জ থানা বিএনপির সাধারন সম্পাদক আলী হোসেন, ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি বাবুল প্রধান, আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক এডভোকেট ভাষানী, জেলা ওলামাদল সভাপতি রফিকুল ইসলাম, মহানগর যুবদল আহবায়ক খোরশেদ আলম, জেলা কৃষক দল সাধারন সম্পাদক উজ্জ্বল হোসেন, ১৩ নং ওয়ার্ড বিএনপির কোষাধক্ষ মিঠু আহাম্মেদ, সোহেল, রাজু প্রমূখ।

জেলা জামায়াতে আমীর মঈনুদ্দিন আহাম্মেদ বলেন, বাংলাদেশটাকে এই সরকার যেভাবে দুঃশাসনের দিকে নিয়ে যাছে, যদি তাকে পতন ঘটাতে না পারে তাহলে এর মাসুল সবাইকেই দিতে হবে। তাই কেন্দ্র থেকে যে কর্মসূচী ঘোষনা করা হবে, তা সফল করার জন্য সকলকে এগিয়ে আসতে হবে।

আনোয়ার হোসেন খান বলেন, গাজীপুরে ২০ দলীয় জোটের জনসভা ছাত্রলীগের তান্ডবে বন্ধ হয়ে গেছে। তাই আমি হুশিয়ার করে বলে দিতে চাই বেশী বারাবেন না সময় ঘনিয়ে এসেছে এর উচিত জবাব দেয়া হবে। সেই জন্য আপনারা প্রস্তুুত থাকুন জনগনের কাঠগড়ায় দাড়াতে হবে।

এটিএম কামাল বলেন, গাজীপুরে ২০ দলীয় জোটের জনসভা বন্দ করার জন্যই এই সরকারের নির্দেশেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। তাই সারা বাংলাদেশে এর প্রতিবাদে এক যোগে বিক্ষোভ সমাবেশ পালিত হছে।

 

এনগঞ্জ২৪ ডট কমে প্রকাশিত/প্রচারিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট অনুমতি সাপেক্ষে ব্যবহার করা যাবে।

সকল শিরোনাম
 
 

সম্পাদক : এস এম ইকবাল রুমি
বার্তা ও বাণিজ্যিক কাযার্লয় : ইয়াজ উদ্দিন ভবন (৪র্থ তলা), এ.সি ধর রোড, কালীর বাজার, নারায়ণগঞ্জ- ১৪০০।

নিউজ রুমঃ ০১৯৮১৬০৯২৫১, ০১৭৭৭৪১২৭৪৪ ই-মেইলঃ nganj24editor@gmail.com