সর্বশেষ :
Thu, 21 Sep, 2017

 
স্বপ্নের চোখ গুলো এখন চির মুদ্রিত
Thursday, 15 January 2015 21:45

স্টাফ করেসপন্ডেন্ট এনগঞ্জ ২৪ ডটকম: অবরোধ কর্মসূচি পালনকারীরা অবরোধের নবম দিনে একটি যাত্রীবাহী বাসে পেট্রল বোমা নিক্ষেপ করে কেড়ে নিলো পাঁচ জনের প্রাণ। গত বুধবার রাত ১টায় রংপুরের মিঠাপুকুর উপজেলার ফতেহপুর এলাকায় ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসে ঐ বোমা নিক্ষেপ করা হয়। এতে শিশুসহ চার জন ঘটনাস্থলে এবং অপর এক জন হাসপাতালে মারা যায়। বাংলা অভিধানে এমন কি শব্দ আছে যা এই নৃশংস নাশকতার বর্ণনা দেখা যায়। কতটা হৃদয়হীন পাষন্ড হলে এই তান্ডব চালানো যায় তার কি কোন প্রতিশব্দ আছে বাংলা অভিধানে। এদের ইবলিশের দোসর বলা হলে মনে হয় বিন্দু মাত্র বলা হলো, পুরোপুরি নয়। অবরোধ পালনকারীরা পর্যন্ত গত বৃহস্পতিবার তান্ডব ও নির্মমতা চালিয়ে প্রান নিয়েছে ২৪ জনের। সম্পূর্ণ লন্ডভন্ড হয়ে গেছে এই ২৪ জনের সাজানো সংসার যা গড়া হয়েছিল অনেক কষ্টে। যে চোখ দিয়ে স্বপ্ন দেখা হতো আগামী আশা আর আকাঙ্কা সেই চোখ গুলো এখন চির মুদ্রিত। ঝলসানো দেহ নিয়ে এখন এরা মাটির নিচে চাপা পড়ে রইল। রেখে গেল স্বজনদের জন্য এক দুঃসহ জাগানিয়া স্মৃতি আর বেদনার অর্বননীয় যন্ত্রনা। যা বয়ে বেড়াতে হবে আমৃত্যুকাল।

বাংলাদেশে ঠিক এমন বহু ঘটনা হয়েছে অতীতে। মানবিকতা, মমত্ববোধ বিসর্জন দিয়ে ঘাতকে পরিনত হয়েছিল ঐ সময় অনেক জন। বিন্দুমাত্র হৃদয় কাঁপানি এদের এসব বর্বর নিষ্ঠুরতা চালাতে। মনে হয় এই নিষ্ঠুরষজ্ঞ চালাতেই এদের বসবাস এদেশে। দেশের বিবেককে এরা পদদলিত করে ঘাতক উল্লাসে মাতে। এরা কি অধরা? এদের কেন দ্রুত আইনানুগ কাঠামোয় এনে শাস্তি প্রদানে বিলম্ব হয়? যদিও কোন কোন ক্ষেত্রে শাস্তি হয়েছে। শাস্তির পরও এদের দোসরদের কোন শুদ্ধতা আসেনি। এসেছে আরো নিষ্ঠুর তান্ডব চালানোর যত সব তৎপরতা। এদের দমন কোন পথে? এ প্রশ্ন গোটা দেশবাসীর। গোটা দেশ এখন অবরোধ কর্মসূচি পালনকারীদের মমত্ব বিসর্জনকারী তৎপরতায় ভয়াবহ শঙ্কায় রয়েছে। শিশুরা যেতে চায় না স্কুলে, জীবনের ঝুঁকি নিয়ে এখন নিত্য দিন গোটা বাংলাদেশের মানুষের পথ চলা। স্বাভাবিক মৃত্যু কি পিছুটান দিল এই নিষ্ঠুরতা চালানোকারীদের দাপটে? ঘাতক উৎ পেতে আছে কোথায় জানা নেই কারো। কাঁদো বাংলাদেশ, কাঁদো। আর চিৎকার করে কন্ঠের উচ্চমত স্বরে বলি হে ঘাতক ফিরিয়ে নাও কাঁটা, তোমাদের নিন্দা জানানোর ভাষা নেই বাংলা অভিধানে।

 

এনগঞ্জ২৪ ডট কমে প্রকাশিত/প্রচারিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট অনুমতি সাপেক্ষে ব্যবহার করা যাবে।

সকল শিরোনাম
 
 

সম্পাদক : এস এম ইকবাল রুমি
বার্তা ও বাণিজ্যিক কাযার্লয় : ইয়াজ উদ্দিন ভবন (৪র্থ তলা), এ.সি ধর রোড, কালীর বাজার, নারায়ণগঞ্জ- ১৪০০।

নিউজ রুমঃ ০১৯৮১৬০৯২৫১, ০১৭৭৭৪১২৭৪৪ ই-মেইলঃ nganj24editor@gmail.com