সর্বশেষ :
Thu, 21 Sep, 2017

 
রূপগঞ্জে জাল সার্টিফিকেট তৈরির দায়ে ৩ জনের ৬ মাস করে কারাদন্ড প্রদান
Tuesday, 27 January 2015 20:16

altস্টাফ করেসপন্ডেন্ট এনগঞ্জ ২৪ ডটকম: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তাঁতবাজার মাকের্টে জাল সার্টিফিকেট, জাতীয় পরিচয়পত্র, ভূয়া পর্চা ও দলিলপত্র তৈরির অভিযোগে ২৭ মঙ্গলবার বিকেলে র‌্যাব-১১ অভিযান চালিয়ে ৩জনকে আটক করেছে। এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে কম্পিউটারে কম্পোজ ও ফটোকপির ৩টি দোকান সিলগালা করা হয়। অভিযোগ প্রমাণিত হওয়া আটককৃতদের ৬ মাস করে কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লোকমান হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর সদস্যরা অভিযান চালিয়ে উপজেলার তাঁতবাজার মার্কেট থেকে জাল সার্টিফিকেট ও ভূয়া কাগজপত্র তৈরির সময় ৩জনকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটককৃত উপজেলার হোরগাঁও গ্রামের জাকির হোসেন ভুঁইয়ার ছেলে অপু ভুঁইয়া (২৮), আধুরিয়ার গোলজার হোসেনের ছেলে ইকবাল হোসেন (২৫) ও সাওঘাট গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে আলমগীর হোসেন (২৪) কে আলাদাভাবে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। তাদের নারায়ণগঞ্জ জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আটককৃতরা জানান, জাল সার্টিফিকেট, জাতীয় পরিচয়পত্র, জমির পর্চা ও দলিলপত্রাদি তৈরির মূল হোতা বোরহান উদ্দিন পলাতক রয়েছে। আইনী সহায়তা পাইয়ে দেয়ার নামে মাসে প্রত্যেকের কাছ থেকে বোরহান উদ্দিন ও মনিরুজ্জামান মনির ২ হাজার টাকা করে চাঁদা নিতো বলেও জানান।

এদিকে সন্ত্রাসী কর্মকান্ডের দায়ে আবু হানিফ মিয়া নামের একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ লোকমান হোসেন। আবু হানিফ মিয়া এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই ছাড়াও নানা অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত ছিল বলে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক আবুল কালাম জানান।

 

এনগঞ্জ২৪ ডট কমে প্রকাশিত/প্রচারিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট অনুমতি সাপেক্ষে ব্যবহার করা যাবে।

সকল শিরোনাম
 
 

সম্পাদক : এস এম ইকবাল রুমি
বার্তা ও বাণিজ্যিক কাযার্লয় : ইয়াজ উদ্দিন ভবন (৪র্থ তলা), এ.সি ধর রোড, কালীর বাজার, নারায়ণগঞ্জ- ১৪০০।

নিউজ রুমঃ ০১৯৮১৬০৯২৫১, ০১৭৭৭৪১২৭৪৪ ই-মেইলঃ nganj24editor@gmail.com