সর্বশেষ :
Thu, 21 Sep, 2017

 
মসজিদের ইমামের উপর নির্যাতনের প্রতিবাদে ’গ্রামবাসীর ধাওয়া-পাল্টা ধাওয়া।। ফাকা গুলি, মানববন্ধন
Tuesday, 27 January 2015 20:33

altস্টাফ করেসপন্ডেন্ট এনগঞ্জ ২৪ ডটকম: মসজিদের ইমাম মুফতি ও মাওলানা মিজানুর রহমান নামে এক ইমামকে নির্যাতনের প্রতিবাদে গত সোমবার রাতে দুই গ্রামবাসীর মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া, ফাকা গুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদ ও বিচার চেয়ে মঙ্গলবার দুপুরে এক গ্রামবাসীর শত শত নারী-পুরুষ ঢাকা-সিলেট মহাসড়কে মানববন্ধন কর্মসুচী পালন করেছেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

মানববন্ধনে অংশগ্রহনকারী এলাকাবাসী ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, গত সোমবার রাতে পার্শবতী বরপা এলাকার আওয়ামীলীগ নেতা মনজুরুল ইসলাম ভুইয়া মনজু তার একটি কোচিং সেন্টার উদ্বোধনের মিলাদের জন্য পাশ্ববর্তী আড়িয়াবো এলাকার মসজিদের ইমাম মুফতি ও মাওলানা মিজানুর রহমানকে আমন্ত্রন করেন। মিলাদ মাহফিলে দাড়িয়ে দুরূদ শরীফ না পড়ায় মনজুরুল ইসলাম ভুইয়া মনজু ওই ইমামকে লাথি মেরে ফেলে দেন। একপর্যায়ে ইমামকে পিটিয়ে নির্যাতন চালানো হয়। এ খবর ছড়িয়ে পড়লে আড়িয়াবো এলাকার শত শত নারী-পুরুষ ক্ষিপ্ত হয়ে লাঠিসোটা নিয়ে মনজুরুল ইসলাম মনজুর বাড়িতে হামলা চালানোর প্রস্তুতি নেয়। এসময় মনজুরুল ইসলাম ভুইয়া মনজু, তার ছেলে অ্যামি ভুইয়া, মহিলা কমিশনার আসমা আক্তার, তার ছেলে আশফাক, তুষাণসহ ২০ থেকে ২৫ জন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে আড়িয়াবো এলাকাবাসীকে ধাওয়া করে। এক পর্যায়ে দুআ গ্রামবাসীর মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে মহিলা কমিশনার আসমা আক্তারের ছেলে আশফাক মিয়া এক রাউন্ড ফাকা গুলি ছুড়ে। পরে আড়িয়াবো এলাকাবাসী পিছু হটে।

এদিকে, এ ঘটনার প্রতিবাদ ও বিচার চেয়ে আড়িয়াবো এলাকার শত শত নারী-পুরুষ মঙ্গলবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কে মানববন্ধন কর্মসূচী পালন করেন। মানববন্ধনে বক্তব্যে রাখেন, হাজী নুরে আলম, মাহাবুব আলম ভুইয়া, হাজী আম্বর আলী সিকদার, হাজী দ্বীন মোহাম্মদ, হাজী মোক্তার হোসেন ভুইয়া, ইব্রাহীম ভুইয়া, সাত্তার ভুইয়া, আব্দুর রহমান ভুইয়া প্রমুখ। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, রাতেই ঘটনাস্থল পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

 

এনগঞ্জ২৪ ডট কমে প্রকাশিত/প্রচারিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট অনুমতি সাপেক্ষে ব্যবহার করা যাবে।

সকল শিরোনাম
 
 

সম্পাদক : এস এম ইকবাল রুমি
বার্তা ও বাণিজ্যিক কাযার্লয় : ইয়াজ উদ্দিন ভবন (৪র্থ তলা), এ.সি ধর রোড, কালীর বাজার, নারায়ণগঞ্জ- ১৪০০।

নিউজ রুমঃ ০১৯৮১৬০৯২৫১, ০১৭৭৭৪১২৭৪৪ ই-মেইলঃ nganj24editor@gmail.com