সর্বশেষ :
Thu, 21 Sep, 2017

 
কর্মকর্তাদের পিটিয়ে আহত কাচঁপুরে ওপেক্স অ্যান্ড সিনহা
Tuesday, 24 February 2015 20:42

স্টাফ করেসপন্ডেন্ট এনগঞ্জ ২৪ ডটকম: সোনারগাঁ উপজেলার কাচঁপুর শিল্পাঞ্চল এলাকায় অবস্থিত তৈয়ারী পোশাক কারখানা ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকরা গতকাল মঙ্গলবার সকালে ছুটি ছাটার দাবিতে কারখানার ভেতরে বিক্ষোভ করে দুই কর্মকর্তাকে পিটিয়ে আহত করে শ্রমিকরা। পরে মালিক পক্ষ কারখানা ছুটি ঘোষনা করে।

পুলিশ ও শ্রমিকরা জানান, শ্রমিকদের ছুটির দাবিতে মঙ্গলবার সকালে কাজে যোগ না দিয়ে কারখানার অভ্যন্তরে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে। উত্তেজিত শ্রমিকরা কারখানার সহকারী মহা ব্যবস্থাপক মুজিবুর রহমান ও লাইন সুপারভাজার লিটন মিয়াকে পিটিয়ে আহত করে। আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

কারখানার শ্রমিক তকদির হোসেন, শেফালী বেগম, বিলকিস আক্তার জানান, আমরা ছুটি চাইলে এজিএম মজিবুর রহমান ছুটি না দিয়ে তালবাহানা শুরু করেন। আমরা অসুস্থ থাকলেও ছুটি ছাটা পাইনা। তাই আমরা সকাল থেকেই কাজ বন্ধ রেখে এর প্রতিবাদ জানাই।

ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা কর্ণেল (অবঃ) দেলোয়ার হোসেন জানায়, শ্রমিকদের ছুটি নিয়ে ডব্লিউ জি-৩ বিল্ডিংয়ের এক কর্মকর্তাদের সাথে মত বিরোধ হয়। পরে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে কারখানার ভেতরে বিক্ষোভ করতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে বেলা ১১টায় কারখানা ছুটি ঘোষনা করা হয়।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর সহকারী পরিচালক (এএসপি) ফিরোজ কবির জানান, ছুটি ছাটার বিষয় নিয়ে কর্মকর্তাদের সাথে শ্রমিকদের বিরোধ বাধে। শ্রমিকরা দুই কর্মকর্তাকে পিটিয়ে আহত করে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সমর্থ হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। কারখানার আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

এনগঞ্জ২৪ ডট কমে প্রকাশিত/প্রচারিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট অনুমতি সাপেক্ষে ব্যবহার করা যাবে।

সকল শিরোনাম
 
 

সম্পাদক : এস এম ইকবাল রুমি
বার্তা ও বাণিজ্যিক কাযার্লয় : ইয়াজ উদ্দিন ভবন (৪র্থ তলা), এ.সি ধর রোড, কালীর বাজার, নারায়ণগঞ্জ- ১৪০০।

নিউজ রুমঃ ০১৯৮১৬০৯২৫১, ০১৭৭৭৪১২৭৪৪ ই-মেইলঃ nganj24editor@gmail.com