সর্বশেষ :
Thu, 21 Sep, 2017

 
উদাসীন নাসিক সংস্কার না হওয়ায় সলিমুল্লাহ ও লিংক রোডে বেড়েছে দুর্ঘটনা
Monday, 02 March 2015 21:13

altস্টাফ করেসপন্ডেন্ট এনগঞ্জ ২৪ ডটকম: নারায়ণগঞ্জ নগরীর দুর্ঘটনাপ্রবণ এলাকা হচ্ছে লিংক রোড ও সলিমুল্লাহ রোড। এ দুটি রোডে প্রায় প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। কখনো এই দুর্ঘটনা আজীবন কাঁদতে হয় কোন একটি পরিবারের। নগরীর সকল সড়কগুলোর মধ্যে বিশেষ করে লিংক রোডের শুরুর দিকে রাস্তাটি আরো বেশি দুর্ঘটনাপ্রবণ। এই রাস্তাটির দুইপাশে দুইটি ঐতিহ্যবাহী স্থান রয়েছে, যার একটি হচ্ছে বায়তুল আমান অপরটি হচ্ছে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব। বায়তুল আমান সারা বাংলাদেশের মধ্যে একটি ঐতিহ্যবাহী স্থান। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা আন্দোলন পর্যন্ত বায়তুল আমানের নাম চির স্মরণীয় হয়ে থাকবে। আর ক্রীড়া জগতের জন্য রাইফেল ক্লাবের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। অথচ বাইতুল আমান এবং রাইফেল ক্লাবের সামনে রাস্তাটিরই করুণ অবস্থা। অজানা এক রহস্যজনক কারণে এই রাস্তাটির সংস্কার বা সমাধান করছেনা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। কোন কিছুতেই কর্তৃপক্ষের চোখে পড়ছে না রাস্তাটির ছোট ছোট গর্তগুলিতে। এর কারনে গত কয়েকমাস পূর্বে দুটি রাস্তার দূর্ঘটনায় দুটি পরিবারের ৪জন সদস্যদের প্রান দিতে হয়েছে, এছাড়াও হয়েছে আরো ছোট খাটো দূর্ঘটনা যার পরিনতিতে এখনো ভুগছে সাধারন মানুষ। এর পরও কোন কর্তৃপক্ষের টনক নড়েনি। যার ফলে এখনো হচ্ছে সড়ক দূর্ঘটনা। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ সলিমুল্লাহ রোড ও লিঙ্ক রোডের মেরামতের ব্যাপারে বরাবরই তাদের উদাসীনতার পরিচয় দিচ্ছে। সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ এসব সড়ক দূর্ঘটনা রোধের জন্য রাস্তাগুলোর মেরামত করার আশ্বাস দিলেও এখনো কোন উল্লেখযোগ্য পদক্ষেপ নগরবাসীর চোখে পড়েনি।

এ ব্যপারে উক্ত রাস্তা দিয়ে চলাচলকারী সিএনজি চালক আল-আমিন জানায়, রাস্তার শুরুতেই এই গর্তটি আমাদের চলার পথে খুবই বিপদজনক হয়ে দাঁড়ায়। অনেকদিন ধরেই এই গর্তটি হয়ে আছে অথচ এর কোন সংস্কার হচ্ছে না। কিছুদিন আগে এই গর্তের কারণে একটি মালবাহী ট্রাক উল্টে যায়, তারপরেও কর্তৃপক্ষ কোন উদ্যোগ নেয়নি।

রিকশা চালক মোস্তফা জানায়, এই ছোট ছোট গর্তগুলি আমাদের চলাচলের ক্ষেত্রে খুবই সমস্যা হয়। প্রায় সময় রিকশা উল্টে যায় এবং যাত্রীরা রাস্তার উপর পরে আহত হয়। অনেক সময় রিকশা নিয়ে যেতে বা আসার সময় ‘স্ক্রু’ ভেঙ্গে যায়। এতে সারা দিনের আয় করা টাকা রিকশা ঠিক করতে লেগে যায়। এ বিয়য়ে কর্তৃপক্ষ নজর দিলে আমাদের জন্য ভালো হত।

এ ব্যপারে সিটি কর্পোরেশন নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তফা কামাল মজুমদার জানান, এসকল রাস্তাগুলো কয়েকবার কাজ করা হয়েছে। গাড়ি বেশি চলাচলের কারনে রাস্তায় পূণরায় গর্ত হয়ে যায়। তবে যেসকল রাস্তার কথা উল্লেখ করা হয়েছে, সেই রাস্তার কাজের জন্য টেন্ডার দেওয়া হয়েছে। অতি শীঘ্রই এর নির্মান কাজ শুরু করা হবে।

 

এনগঞ্জ২৪ ডট কমে প্রকাশিত/প্রচারিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট অনুমতি সাপেক্ষে ব্যবহার করা যাবে।

সকল শিরোনাম
 
 

সম্পাদক : এস এম ইকবাল রুমি
বার্তা ও বাণিজ্যিক কাযার্লয় : ইয়াজ উদ্দিন ভবন (৪র্থ তলা), এ.সি ধর রোড, কালীর বাজার, নারায়ণগঞ্জ- ১৪০০।

নিউজ রুমঃ ০১৯৮১৬০৯২৫১, ০১৭৭৭৪১২৭৪৪ ই-মেইলঃ nganj24editor@gmail.com