সর্বশেষ :
Thu, 21 Sep, 2017

 
ছাড়পত্র ছাড়াই করছিল ব্যবসা ॥ প্রাণে বাচঁল ১৭ টি পরিবার মীনাবাজারে কেমিক্যাল গুদামে ভয়াবহ অগ্নিকান্ড তদারকি প্রতিষ্ঠানের অবহেলার অভিযোগ
Tuesday, 03 March 2015 20:27

altস্টাফ করেসপন্ডেন্ট এনগঞ্জ ২৪ ডটকম: আগুন লাগলেও অল্পের জন্য প্রানে বেঁচে গেলো ১৭ টি পরিবার।  মঙ্গলবার বেলা সোয়া ১২ টায় মীনা বাজার হযরত সৈয়দ কামাল শাহ মাজার সংলগ্ন ঝুঁকি পুর্ন ভবনের নিচের তলায় নুহা ট্রেডাস এর কেমিক্যাল গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে হাজীগঞ্জ ও মন্ডল পাড়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় পৌনে ১ ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমান এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে তছলিম মিয়ার ৪ তলা বিশিষ্ট ভবনের নিচ তলায় নুহা ট্রেডাস এর কেমিক্যালের গুদাম থেকে ধোঁয়ার কুন্ডলী বের হতে থাকে। এসময় এলাকাবাসীর মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এক পর্যায় গুদামের ভিতর থেকে কেমিক্যাল বিষ্ফোরিত হয়ে পুরো ভবন অন্ধকারে আচ্ছন্ন হয়ে পরে। অল্পের জন্য প্রানে বেঁেচ যায় তমা (১১) নামের শিশু । অবস্থার বেগতিক দেখে ভবনে অবস্থানরত ১৭ টি পরিবারকে পাশের একটি ভবনের ছাদ থেকে মই দিয়ে ঝুকিপুর্ন ভাবে উদ্ধার করা হয়। তারা আরো জানান, সোমবার বিকেলে গুদামের ভিতরে শ্রমিকরা কেমিক্যাল লোড করে যায়। এই গুদামে হাইডোস,পারক সাইট,এসিড, ব্লিচিং পাউডার, সোডা সহ যাবতীয় বিপদ জনক কেমিক্যাল রাখা হয়। যা জনসাধারনের জীবনের জন্য খুবই ঝুকিঁপূর্ন।

এ ব্যপারে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এ বি এম মমতাজ উদ্দিন আহমেদ জানান, মন্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। ঘনবসতি এলাকায় এই ধরনের গুদাম রাখা বা ভাড়া দেয়া সম্পূর্ণ বে-আইনী। আমি ফায়ার সার্ভিসের অফিসের কাগজ পত্র দেখেছি। গুদামের ছাড়পত্র দেওয়া হয়নি। এখন দেখার বিষয় তারা কিভাবে অনুমতি ছাড়া ব্যবসা পরিচালনা করছে।

এ বিষয়ে নুহা ট্রেডার্স এর মালিক সাইদুর রহমান ও ম্যানেজার আলিব এর সাথে একাধিক বার মুঠো ফোনে যোগাযোগ করলেও তারা ফোন রিসিভ করেনি।

 

এনগঞ্জ২৪ ডট কমে প্রকাশিত/প্রচারিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট অনুমতি সাপেক্ষে ব্যবহার করা যাবে।

সকল শিরোনাম
 
 

সম্পাদক : এস এম ইকবাল রুমি
বার্তা ও বাণিজ্যিক কাযার্লয় : ইয়াজ উদ্দিন ভবন (৪র্থ তলা), এ.সি ধর রোড, কালীর বাজার, নারায়ণগঞ্জ- ১৪০০।

নিউজ রুমঃ ০১৯৮১৬০৯২৫১, ০১৭৭৭৪১২৭৪৪ ই-মেইলঃ nganj24editor@gmail.com